আমি একা
তোমার চিবুকের নিচের নীল তিলটির মত বড় একা, রক্তকবরীর মত ক্ষতিক্ষত মন নিয়ে তোমাকে আবিস্কার আর অক্ষয় করবার শব্দ খুজলাম।
কোন এক শ্রাবন সন্ধায় নদীর বুকে ডুব দিল চাঁদ
আমি ও দিলাম ডুব গহীন অন্ধকারে ।
হাতরালাম কিছু শব্দ কিছু সুর কিছু সুরধ্বনি
ভালবাসলে মানুষ অন্ধ হয়
উরে যাওয়া মেঘ বা মাতাল বাতাসের স্নিগ্ধতা টুকুতো  আলতো করে ছোয়া দেয়।
ভাল বেসে অন্ধ হলেও
তোমাকে ছুয়ে আসা রোদ বৃষ্টি আর জ্যোৎসনারা  আমার নিঃসঙ্গতার পিপাসা টুকু মিটিয়ে দেয়।